Finance News

আমিষ-নিরামিষ ছোঁয়া নিয়ে মায়েদের চিন্তা শেষ, বাড়িতে ১০০ শতাংশ নিরামিষ খাবার পৌঁছে দেবে Zomato

Published

Disclaimer! We are not SEBI licensed advisors; the information provided here is for educational purposes only. Please conduct your own research before making any investment decisions. Mutual Fund investments are subject to market risks, read all scheme related documents carefully.

Please Share With Your Friends

নয়া দিল্লি: মাছ-মাংস ছেড়ে অনেকেই ঝুঁকছেন নিরামিষ খাবারের দিকে। বাড়িতে পুজো বা অন্য কোনও অনুষ্ঠান থাকলেও অনেকেই নিরামিষ খান। তবে যাদের রান্না করার সুযোগ বা সময় নেই, তাদের অনলাইনে অর্ডার করা খাবারই ভরসা। কিন্তু সেখানেই বা ভরসা কোথায়? একইসঙ্গে তো রান্না হচ্ছে আমিষ-নিরামিষ। এই চিন্তা ভুলে যান এবার। অনলাইনেই ১০০ শতাংশ নিরামিষ খাবার মিলবে এবার। থাকবে না কোনও মাছ-মাংসের ছোঁয়া, এমনকী যিনি ডেলিভারি দিতে আসবেন, তিনিও কোনও আমিষ খাবার স্পর্শ করবেন না। এই বিশেষ পরিষেবা চালু করল জ্যোমাটো (Zomato)।

মঙ্গলবার জ্য়োমাটোর প্রতিষ্ঠাতা তথা সিইও দীপিন্দর গয়াল ‘পিওর ভেজ মোড’ লঞ্চ করেন। নিজে খাবার ডেলিভারিও করেন তিনি। দীপিন্দর জানিয়েছেন, নিরামিষাশী গ্রাহকদের মতামত গ্রহণ করার পরই এই নিরামিষ খাবারের পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখানে ১০০ শতাংশ নিরামিষ খাবার ডেলিভারি করা হবে।

জ্যোমাটোর প্রতিষ্ঠাতা এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, “বিশ্বের মধ্যে ভারতেই সবথেকে বেশি শতাংশ মানুষ নিরামিষভোজী। তাদের মতামত নিয়েই এই নতুন ফিচার আনা হয়েছে। তারা জানিয়েছিলেন যে কীভাবে খাবার রান্না হচ্ছে এবং কীভাবে সেই খাবার নিয়ে আসা হচ্ছে, তা নিয়ে বিশেষ সতর্ক থাকেন। খাবারের এই সমস্যয়া মেটাতেই আমরা পিওর ভেজ মোড ও পিওর ভেজ ফ্লিট আনলাম। যারা সম্পূর্ণ নিরামিষ খাবার খান, তাদের জন্য এই পরিষেবা।”

India has the largest percentage of vegetarians in the world, and one of the most important feedback we’ve gotten from them is that they are very particular about how their food is cooked, and how their food is handled.

— Deepinder Goyal (@deepigoyal) March 19, 2024

কীভাবে নিরামিষ খাবার পাবেন?

জ্যোমাটোর তরফে জানানো হয়েছে, যারা পিওর ভেজ মোডে খাবার অর্ডার করবেন, তাদের শুধুমাত্র নিরামিষ রেস্তোরাঁর খাবারের অপশনই দেখানো হবে। এক্ষেত্রে আমিষ-নিরামিষ এক হয়ে যাওয়ার সম্ভাবনাও থাকবে না, কারণ যে রেস্তোরাঁয় নিরামিষের সঙ্গে আমিষ খাবার বিক্রি করা হয়, তা অপশনে দেখানোই হবে না। শুধুমাত্র নিরামিষ রেস্তোরাঁগুলিই দেখানো হবে।

READ  Wheat Price: গম নিয়ে কালোবাজারি রুখতে বড় পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের

পিওর ভেজ ফ্লিট অপশনে যারা অর্ডার করবেন, তাদের সবুজ বাক্সে খাবার ডেলিভার করা হবে। যারা খাবার ডেলিভারি করতে যাবেন, তারা শুধুমাত্র নিরামিষ খাবারই ডেলিভার করবেন। আমিষ খাবার স্পর্শও করবেন না। যদি কোনও ডেলিভারি বয়ের কাছে সবুজ বাক্সে নিরামিষ খাবার থাকে, তবে তিনি কোনও আমিষ খাবার পরিবেশন করে, এমন রেস্তোরাঁয় প্রবেশ করবেন না।

তবে নিরামিষ খাবার পরিবেশনের পরিষেবা আনতেই সমালোচনার মুখে পড়েছে জ্যোমাটো। তবে সংস্থার তরফে সাফাই দিয়ে জানানো হয়েছে, এর সঙ্গে কোনও ধর্মীয় বা রাজনৈতিক মতাদর্শের সম্পর্ক নেই।


Please Share With Your Friends